'College Code: 1187 , College EIIN: 135270 '

যে জাতি যত শিক্ষিত সে জাতি তত উন্নত। তাই দেশ ও জাতিকে উচ্চ শিক্ষার আলোয় আলোকিত করার অভিপ্রায়ে খিলক্ষেত থেকে মাত্র চার কিলোমিটার পূর্বে. পূর্বাচল তিনশত ফিট হাইওয়ের নিকটবর্তী ডুমনীতে ২০১২ সালের ৭ মে আমিরজান কলেজের শুভ যাত্রা।

'Quality education is our mission' এই শ্লোগানকে সামনে রেখে যুগোপযোগী শিক্ষা দানে পরিপূর্ণ মেধা ও প্রতিভা বিকাশে কলেজের প্রারম্ভ লগ্নেই প্রতিষ্ঠা করা হয়েছে অত্যাধুনিক বিজ্ঞানাগার, ডিজিটাল কম্পিউটার ল্যাব, সমৃদ্ধ গ্রন্থগ্রার, সুপরিসর অডিটোরিয়াম, লিফট, সিসি ক্যামেরা এবং ২০১৯ সালে যুক্ত হলো অত্যাধুনিক নিজস্ব আমিরজান ক্যাডেট ছাত্র হোস্টেল (১০ তলা ভবন)।
সকলের সহযোগিতা পেলে আমিরজান কলেজকে বাংলাদেশ স্বনামধন্য কলেজগুলোর অন্যতম কলেজ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারব ইনশাআল্লাহ।


প্রতিষ্ঠাতা-মোঃ ছাইদুর রহমান (দিপু)

দেখতে দেখতে আমিরজান কলেজ অতিক্রম করলো সাতটি বছর।

সম্মানিত এলাকাবাসির কাছে দেয়া প্রতিশ্রুতি পূরণ করে আমরা এগিয়ে চলেছি সাফল্যের ধারাবাহিকতায়।
বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সফলতায় দেশের শীর্ষতম কলেজগুলোর অন্যতম আমিরজান কলেজ।
আমিরজান কলেজের অগ্রযাত্রায় সম্মানিত অভিভাবক ও এলাকাবাসিরও অবদান রয়েছে।
এ অগ্রযাত্রায় আমাদের সাথে থাকার জন্য সম্মানিত সকলকে অন্তরের অন্তঃস্থল থেকে জানাই কৃতজ্ঞতা।


চেয়ারম্যান-মোঃ জিল্লুর রহমান

শিক্ষা প্রতিষ্ঠান জাতির শিক্ষিত জনশক্তি তৈরির কারখানা আর রাষ্ট্র ও সমাজদেহের সব চাহিদার সরবরাহ কেন্দ্র।

আর সে লক্ষ্যে “আমিরজান কলেজ” শিক্ষার্থীদেরকে দক্ষ ও সুনাগরিক সর্বোপরি জীবন সংগ্রামের যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে চায়। এ লক্ষ্য নিয়েই ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল কলেজটি। প্রতিষ্ঠার শুরু থেকেই কলেজটি শিক্ষা প্রদান এবং ফলাফলের ক্ষেত্রে সফলতার ব্যতিক্রমের ছাপ রাখতে সক্ষম হয়েছে।
সুশিক্ষিত জাতি গঠনের দৃঢ় প্রত্যয়ে এগিয়ে চলেছে “আমিরজান কলেজ”। অভীষ্ট লক্ষ্য অর্জনের জন্য সকল শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক সহ সর্বস্তরের সচেতন জনগোষ্ঠীর নিকট সহযোগিতা কামনা করছি।


অধ্যক্ষ- লে.কর্নেল আনোয়ারুল ইসলাম খান (অব:)

মানুষের ঐকান্তিক বাসনা ও সুপ্ত সম্ভাবনার বিকাশের প্রক্রিয়াই শিক্ষা নামে অভিহিত। তাই শিক্ষা ব্যতীত সার্বিক বিকাশ দুরূহ। ভূমিষ্ঠ হওয়া থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত শিক্ষা একটি নিরবচ্ছিন্ন প্রক্রিয়া।

‘যোগ্যতমের জয়’ বর্তমান প্রতিযোগিতামূলক পৃথিবীর বাস্তবতা। এই চ্যালেঞ্জে টিকে থেকে এই কলেজ থেকে থেকে পাশ করা ছাত্র-ছাত্রীরা যথেষ্ট সাফল্যের পরিচয় দিয়ে চলেছে। আধুনিক পৃথিবীতে উন্নত বাংলাদেশের উপযোগী আদর্শ নাগরিক গড়ে তোলার প্রচেষ্টায় আমিরজান কলেজ সকলের সহযোগিতা প্রত্যাশা করে।


উপাধ্যক্ষ-হাসিনা আক্তার